শিল্পী ও ইমেরিটাস অধ্যাপক রফিকুন নবীর ৮০তম জন্মবর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত

শিল্পী ও ইমেরিটাস অধ্যাপক রফিকুন নবীর ৮০তম জন্মবর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত

  • Uncategorized
  • Comments Off on শিল্পী ও ইমেরিটাস অধ্যাপক রফিকুন নবীর ৮০তম জন্মবর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত

: চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত ২৮ নভেম্বর ২০২৩ মঙ্গলবার দেশবরেণ্য শিল্পী ও ইমেরিটাস অধ্যাপক রফিকুন নবীর ৮০তম জন্মবর্ষপূর্তি অনুষ্ঠান পালিত হয়েছে। বিকেল ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে নানা আয়োজনের মাধ্যমে এক উৎসবমুখর পরিবেশে শিল্পীর জন্মদিন উদযাপিত হয়। আয়োজনের মধ্যে ছিলো: শিল্পীর আঁকা কার্টুন, প্রচ্ছদ ও পোস্টার প্রদর্শনী, ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন, আলোচনা পর্ব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে আয়োজিত প্রদর্শনী উদ্বোধনের মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠান সূচিত হয়। প্রদর্শনী উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। চারুকলা অনুষদের বকুলতলায় শিল্পীকে ফুলের শুভেচ্ছা জ্ঞাপনশেষে আলোচনা পর্বে বক্তব্য রাখেন শিল্পী মুস্তাফা মনোয়ার, ইমেরিটাস অধ্যাপক শিল্প-সমালোচক নজরুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক শিল্পী হাশেম খান, নাট্যজন রামেন্দু মজুমদার, কবি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব আসাদুজ্জামান নূর, এম.পি।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিলো কবিতা আবৃত্তি, নাটক, নৃত্য ও সংগীত পরিবেশন। এছাড়াও  ছায়ানট, উদীচী, আরণ্যক, কারক, পঞ্চভাস্কর, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি ও জলের গানের পরিবেশনা।

ভিডিও দেখতে:

https://youtu.be/waeqKqy3nPY?feature=shared